Hot Posts

আন্দোলনে এক হাজার মানুষের মৃত্যু: ভারতীয় সংবাদমাধ্যমকে এম সাখাওয়াত হোসেন বলেন


বাংলাদেশের সাম্প্রতিক কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে এক হাজার মানুষ নিহত হয়েছেন বলে জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের সদ্য সাবেক স্বরাষ্ট্র উপদেষ্টা (বর্তমানে পাট ও বস্ত্র উপদেষ্টা) ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) এম সাখাওয়াত হোসেন। শুক্রবার ভারতীয় সংবাদমাধ্যম নর্থইস্ট নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এই তথ্য জানান।

      # পুলিশের গুলিতে নিহত শিক্ষার্থীরা

নর্থইস্ট নিউজকে দেওয়া মোবাইল সাক্ষাৎকারে এম সাখাওয়াত হোসেন বলেন, "শেখ হাসিনা সরকারের নির্দেশে পুলিশের প্রাণঘাতী অস্ত্রের গুলিতে ঢাকাসহ অন্যান্য জেলায় নিহত হয়েছেন তরুণ ও শিক্ষার্থীরা।"

     # সরকারের ক্ষমতা আঁকড়ে থাকার চেষ্টা

সাখাওয়াত হোসেন আরো বলেন, "ক্ষমতা ধরে রাখতে শেখ হাসিনা মানুষের জীবনের কোনো মূল্য দেন না। পুলিশ ও সরকার মিলে এই হত্যাযজ্ঞ চালিয়েছে। আসাদুজ্জামান খান কামাল, আনিসুল হক ও ওবায়দুল কাদেরসহ শেখ হাসিনার মন্ত্রিসভার অনেক সদস্য এই ঘটনার পেছনে রয়েছেন।"

             # পুলিশ সদস্যদের অনুশোচনা

স্বাধীনভাবে দায়িত্ব গ্রহণের পর অসংখ্য পুলিশ কর্মকর্তার সঙ্গে কথা বলেছেন জানিয়ে এম সাখাওয়াত হোসেন বলেন, "পাঁচ ঘণ্টা ধরে পুলিশ সদস্যদের সঙ্গে আলোচনা করেছি। তাঁদের অনেকেই এই হত্যাকাণ্ডের জন্য অনুশোচনা ও অপরাধবোধে ভুগছিলেন এবং আমাকে আলিঙ্গনও করেন।"

             # ভারত সরকারের প্রতি বার্তা

নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন সরকারের আশপাশে অনেক দুষ্কৃতকারী ও শত্রু লুকিয়ে আছে উল্লেখ করে এম সাখাওয়াত হোসেন বলেন, "ভারত সরকারের প্রতি আমার বার্তা হলো, আপনারা কি ঢাকায় বন্ধুত্বপূর্ণ নাকি শত্রুভাবাপন্ন একটি সরকার দেখতে চান? পরাশক্তি হতে চাওয়া দেশগুলির উচিত বাংলাদেশের মতো প্রতিবেশী দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করা। আমরা কোনো টুকরো টুকরো গ্যাং নই।"


প্রতিদিন আপডেট পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ 

আপনাদের মতামত আমাদেরকে উৎসাহিত করে 

ফলো bdnewstoday360





- বাংলাদেশ কোটা আন্দোলন।                                       

এম সাখাওয়াত হোসেন সাক্ষাৎকার

- শেখ হাসিনা সরকার

- পুলিশের গুলিতে মৃত্যু

- নর্থইস্ট নিউজ সাক্ষাৎকার

- ভারতের প্রতি বার্তা

- নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস

- বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতি


Post a Comment

0 Comments

https://www.googletagmanager.com/ns.html?id=GTM-WP7G72MH