Hot Posts

এস আলমের সম্পদ বিক্রির মাধ্যমে আমানতকারীদের অর্থ ফেরত দেওয়া হবে: বাংলাদেশ ব্যাংক গভর্নর


রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকে আজ বুধবার এক সংবাদ সম্মেলনে কথা বলেন গভর্নর আহসান এইচ মনসুর।রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকে আজ বুধবার এক সংবাদ সম্মেলনে কথা বলেন গভর্নর আহসান এইচ মনসুর।


সমালোচিত ব্যবসায়ী গোষ্ঠী এস আলম গ্রুপের সম্পদ বিক্রির মাধ্যমে আমানতকারীদের অর্থ ফেরত দেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আহসান এইচ মনসুর। আজ বুধবার রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।


গভর্নর আহসান এইচ মনসুর জানান, এস আলম গ্রুপ কিছু সম্পত্তি বিক্রি করার চেষ্টা করছে, যা এখনো বন্ধক নেই। তবে তিনি জোর দিয়ে বলেন, এ সম্পত্তি যেন কেউ না কেনে, কারণ এই সম্পদ বিক্রির মাধ্যমে আমানতকারীদের অর্থ ফেরত দেওয়ার পরিকল্পনা করা হয়েছে। তিনি আরও জানান, এই প্রক্রিয়াটি সম্পূর্ণ আইনানুগভাবে সম্পন্ন করা হবে, এবং বাংলাদেশ ব্যাংক সরকারকে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলবে।


গভর্নর আরও বলেন, এস আলম গ্রুপের মালিক ইতিহাসের প্রথম ব্যক্তি, যিনি পরিকল্পিতভাবে ব্যাংক লুট করেছেন। এমন ঘটনা পৃথিবীতে আগে কখনো ঘটেছে কি না, তা নিয়েও সংশয় প্রকাশ করেন তিনি।

     ব্যাংক খাত সংস্কার ও ইসলামী ব্যাংকের ভবিষ্যৎ

ব্যাংক খাত সংস্কারের জন্য ব্যাংকিং কমিশন গঠনের পরিকল্পনা করা হয়েছে, যেখানে বাংলাদেশ ব্যাংকও অন্তর্ভুক্ত থাকবে। এ বিষয়ে বিদেশি বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া হবে, এবং শ্রীলঙ্কার ব্যাংকিং সংস্কার প্রক্রিয়াও খতিয়ে দেখা হবে।


ইসলামী ব্যাংক নিয়ে গভর্নর জানান, এক সপ্তাহের মধ্যে নতুন বোর্ডকে কর্মপরিকল্পনা জমা দিতে বলা হয়েছে। তারা যদি যথাযথভাবে দায়িত্ব পালন না করে, তবে বোর্ড পুনর্গঠন করা হবে।

    মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে পদক্ষেপ ও রিজার্ভ পরিস্থিতি

গভর্নর আহসান এইচ মনসুর মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে নেওয়া পদক্ষেপের বিষয়ে আশাবাদ প্রকাশ করে বলেন, ডলারের দর এখন স্থিতিশীল পর্যায়ে রয়েছে। আগামী ৬-৭ মাসের মধ্যে মূল্যস্ফীতি কমে আসবে বলে আশা করা হচ্ছে। তিনি আরও বলেন, রিজার্ভ থেকে এখন ডলার বিক্রি করা হচ্ছে না, যা রিজার্ভ কমার সম্ভাবনা নেই। ভবিষ্যতে রিজার্ভ আরও বাড়বে বলে তিনি আশাবাদী।

               আমানতকারীদের উদ্দেশ্যে বার্তা

গভর্নর আহসান এইচ মনসুর আমানতকারীদের ধৈর্য ধরার আহ্বান জানিয়ে বলেন, এখনই সবাই একসাথে টাকা তুলতে গেলে, তা সম্ভব হবে না। অতিরিক্ত সুদের লোভে অনেকে ঝুঁকিপূর্ণ ব্যাংকে আমানত রেখেছেন। তবে তিনি আশ্বাস দেন, বাংলাদেশের ইতিহাসে এখন পর্যন্ত কোনো আমানতকারী তাদের অর্থ হারায়নি, এবং ভবিষ্যতেও হারাবে না। ব্যাংকিং খাতে সুশাসন ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়া হয়েছে যাতে আমানতকারীদের আস্থা পুনরুদ্ধার হয়।


প্রতিদিন নিউজ পেতে আমাদের সাথেই থাকুন আর 

ভিজিট করুন আমাদের ওয়েব সাইট bdnewstoday360 

Post a Comment

0 Comments

https://www.googletagmanager.com/ns.html?id=GTM-WP7G72MH