Hot Posts

গাজী টায়ার্স কারখানায় অগ্নিকাণ্ড: নিখোঁজ ব্যক্তিদের বেশির ভাগই এসেছিলেন লুটপাট করতে

 

কারখানার সামনে নিখোঁজ ব্যক্তিদের স্বজনদের ভিড়। মঙ্গলবার সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জের রূপসী এলাকায়অগ্নিকাণ্ড, লুটপাট, নিখোঁজ, প্রশাসনের প্রতিক্রিয়া

 গাজী টায়ার্স কারখানায় অগ্নিকাণ্ড ও লুটপাটের ঘটনায় ১৭৫ জন নিখোঁজ থাকার দাবি। জানুন বিস্তারিত।

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবস্থিত গাজী টায়ার্স কারখানায় ঘটে যাওয়া অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ১৭৫ জন নিখোঁজ থাকার দাবি করেছেন তাদের স্বজনেরা। কারখানার কর্মকর্তাদের মতে, নিখোঁজ ব্যক্তিদের মধ্যে কারখানার কোনো শ্রমিক নেই, যা প্রশ্ন তুলেছে তারা কেন সেখানে উপস্থিত ছিলেন।

                    লুটপাটের অভিযোগ:

কারখানার কর্মকর্তারা, পুলিশ, প্রত্যক্ষদর্শী এবং নিখোঁজ ব্যক্তিদের স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, বেশিরভাগ নিখোঁজ ব্যক্তিই লুটপাট করতে কারখানায় এসেছিলেন। একজন স্বজন জানান, তার স্বামী লুটপাটের খবরে সেখানে যান এবং রাত ৯টার সময় তার সাথে শেষবার কথা হয়। এরপর থেকে তার কোনো খোঁজ পাওয়া যায়নি। ওই নারীর মতে, "লুটপাট করতে আইছিল। তার আগেও তো নিছে। তহন কোনো সমস্যা হয় নাই।" 


গাজী টায়ার্সের একজন সহকারী মহাব্যবস্থাপক সাইফুল ইসলাম জানান, ৫ থেকে ৮ আগস্ট পর্যন্ত কারখানায় লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে এবং এই সময়ের পর থেকে কারখানার উৎপাদন বন্ধ রয়েছে। তিনি বলেন, লুটপাটকারীরা মাইকের ঘোষণা শুনে কারখানায় ঢুকে পড়ে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। লুটপাট চলাকালীন সময়ে দুটি পক্ষের মধ্যে সংঘর্ষ হয় এবং কাঁচামালের গুদামে আগুন দেয়া হয়। এতে অনেক লুটপাটকারী ভবনের ভেতর আটকে পড়েন।

                   প্রত্যক্ষদর্শীদের বিবরণ:

অন্তত ২০ জন প্রত্যক্ষদর্শী বলেন, ছয়তলা ভবনে লুটপাটের সময় নিচতলায় আগুন দেয়া হয়। কারখানায় উপস্থিত কেউ কেউ জানায়, তারা পরিস্থিতি দেখতে বা লুটপাট করতে এসেছিলেন। রতন খান নামে এক ব্যক্তি পাইপ বেয়ে ছাদে উঠে একটি রশি দেন এবং সেই রশি বেয়ে অনেকেই নিচে নেমে আসেন।

                       প্রশাসনের প্রতিক্রিয়া: 

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক জানান, নিখোঁজদের একটি তালিকা তৈরির কাজ চলছে এবং ঘটনাটি তদন্তের জন্য একটি আট সদস্যের কমিটি গঠন করা হয়েছে।  

              উপসংহার:

এই মর্মান্তিক ঘটনায় লুটপাটের কথা শোনা যাচ্ছে, যা তদন্তে স্পষ্ট হবে। প্রশাসনের দ্রুত পদক্ষেপ এবং আইনি ব্যবস্থার মাধ্যমে এমন ঘটনা ভবিষ্যতে প্রতিরোধ করা যাবে।  




আমাদের ওয়েব সাইটে বাংলা দেশি নিউজ পেতে ভিজিট করুন bdnewstoday360 

Post a Comment

0 Comments

https://www.googletagmanager.com/ns.html?id=GTM-WP7G72MH