Hot Posts

বাংলাদেশ ক্রিকেটে নতুন সভাপতি ফারুক আহমেদের ভবিষ্যৎ পরিকল্পনা

 

**বাংলাদেশ ক্রিকেটের উন্নয়নে নতুন সভাপতি ফারুক আহমেদের প্রতিশ্রুতি**


বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দীর্ঘদিনের সভাপতি নাজমুল হাসান পাপন আজ পদত্যাগ করেছেন। তাঁর স্থলাভিষিক্ত হয়েছেন সাবেক ক্রিকেটার ফারুক আহমেদ, যিনি বিসিবির নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন।


বিসিবির ফেসবুক পেজে ফারুক আহমেদ নিজের অভিব্যক্তি প্রকাশ করে বলেন, তিনি দেশের ক্রিকেটকে নতুন উচ্চতায় নিয়ে যেতে চান। তিনি উল্লেখ করেন, "দেশের ক্রিকেটকে এগিয়ে নেওয়াই আমার প্রধান লক্ষ্য।"


ফারুক আহমেদ তাঁর লক্ষ্য সম্পর্কে বলেন, “আমাদের লক্ষ্য অনেক বড়। দেশের সম্মান বৃদ্ধির জন্য কাজ করব এবং বাংলাদেশের ক্রিকেট দলকে একটি সম্মানজনক স্থানে দেখতে চাই। এটা সহজ নয়, তবে আমাদের অনেক জায়গায় কাজ করতে হবে।”


তিনি আরও বলেন, “অনেক প্রশ্ন রয়েছে যে, আগের কিছু কাজ সঠিকভাবে হয়নি। আমাদের প্রথম ও প্রধান দায়িত্ব হচ্ছে দেশের ক্রিকেটকে এগিয়ে নেওয়া। যদি আমরা বাংলাদেশ ও বাংলাদেশের ক্রিকেটকে গুরুত্ব দিই, তাহলে কাজটা সহজ হবে। আমরা যেন মূল লক্ষ্য থেকে সরে না যাই।”


নাজমুল হাসান পাপন ২০১২ সালে সরকার-মনোনীত সভাপতি হিসেবে বিসিবির দায়িত্ব গ্রহণ করেন এবং ২০১৩ সালের অক্টোবরে নির্বাচিত হন। এরপর থেকে তিনি তিন মেয়াদে বিসিবির সভাপতির দায়িত্ব পালন করেছেন। আগামী বছরের অক্টোবরে তাঁর পরিচালনা পর্ষদের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। তবে দেশের রাজনৈতিক পরিস্থিতির পরিবর্তনের কারণে তিনি আগেই সরে দাঁড়ালেন।


অন্যদিকে, ফারুক আহমেদ এর আগে বেশ কয়েকবার বাংলাদেশের প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করেছেন। তবে সর্বশেষ ২০১৬ সালে হস্তক্ষেপের অভিযোগে তিনি প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ান। 



Post a Comment

0 Comments

https://www.googletagmanager.com/ns.html?id=GTM-WP7G72MH