Hot Posts

আদালতের নির্দেশে শেখ হাসিনাসহ ৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা রেকর্ড



ঢাকার মোহাম্মদপুরে মুদিদোকানি আবু সায়েদকে গুলি করে হত্যার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ সাতজনের বিরুদ্ধে মামলা রেকর্ড করার নির্দেশ দিয়েছেন আদালত।


মঙ্গলবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী এই নির্দেশ দেন। মোহাম্মদপুর থানাকে মামলা রেকর্ড করতে বলা হয়েছে। আদালতের সাঁট মুদ্রাক্ষরিক নূরে আলম প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।


বাকি ছয় আসামি হলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার হাবিবুর রহমান, অতিরিক্ত কমিশনার মো. হারুন অর রশীদ এবং যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার।


আজকের একই আদালতে মামলাটি নেওয়ার জন্য আবেদন করা হয়। এরপর দুপুর ১২টার দিকে আদালত মামলার বাদী এস এম আমীর হামজার জবানবন্দি রেকর্ড করেন এবং পরে মামলাটি রেকর্ড করার আদেশ দেন।


মামলার এজাহারের তথ্যমতে, কোটা সংস্কার আন্দোলনের সময় পুলিশের গুলিতে গত ১৯ জুলাই মোহাম্মদপুরের বছিলায় আবু সায়েদ নিহত হন। আন্দোলন চলাকালে সংঘর্ষে মোট ৫৮০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।


ছাত্র-জনতার আন্দোলনের চাপের মুখে ৫ আগস্ট শেখ হাসিনা সরকার পতন ঘটে। তিনি পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে চলে যান এবং বর্তমানে সেখানেই অবস্থান করছেন।

Post a Comment

0 Comments

https://www.googletagmanager.com/ns.html?id=GTM-WP7G72MH