Hot Posts

বিএনপি ও জামায়াতের আমির নির্বাচনের পরিবেশ তৈরির জন্য অন্তর্বর্তী সরকারকে সময় দেবে

বিএনপি ও জামায়াতের আমির নির্বাচনের পরিবেশ তৈরির জন্য অন্তর্বর্তী সরকারকে সময় দেবে

ঢাকা, ১২ আগস্ট ২০২৪: বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) আগামী সংসদ নির্বাচনের পরিবেশ তৈরির জন্য একটি অন্তর্বর্তী সরকার গঠনের আহ্বান জানিয়েছে এবং তাদেরকে প্রয়োজনীয় সময় দিতে সম্মতি দিয়েছে। বিএনপি'র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

                  Breaking news 

মির্জা ফখরুল বলেন, "আমাদের দৃষ্টিতে, বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে একটি অন্তর্বর্তী সরকারের অধীনে নির্বাচনই একমাত্র উপায় যা জনগণের বিশ্বাস ও আস্থা অর্জন করতে পারে। আমরা আশা করি সরকার এ বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করবে।"

তিনি আরও বলেন, "অন্তর্বর্তী সরকারকে সময় দেওয়ার অর্থ হচ্ছে নির্বাচনের আগে একটি সুষ্ঠু, অবাধ, ও নিরপেক্ষ পরিবেশ তৈরি করা, যেখানে সব রাজনৈতিক দল সমান সুযোগ পাবে।"

বিএনপি'র এই সিদ্ধান্ত দেশের রাজনৈতিক অঙ্গনে নতুন আলোচনার জন্ম দিয়েছে। অন্যদিকে, আওয়ামী লীগ এখনও এই প্রস্তাবের উপর কোনো আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানায়নি। দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, "আমরা সব ধরনের সংলাপ ও আলোচনার জন্য প্রস্তুত, তবে শেষ সিদ্ধান্ত জনগণই নেবে।"

রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, এই উদ্যোগ যদি বাস্তবায়িত হয়, তবে দেশের রাজনৈতিক অস্থিরতা কিছুটা হলেও কমবে এবং একটি সুষ্ঠু নির্বাচনী পরিবেশ তৈরি হবে। নির্বাচনের সঠিক সময় ও অন্তর্বর্তী সরকারের কাঠামো নিয়ে আলোচনা চলমান রয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশে আগামী সংসদ নির্বাচন ২০২৪ সালের শেষের দিকে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যেই রাজনৈতিক উত্তেজনা বৃদ্ধি পেয়েছে। এখন দেখার বিষয়, এই প্রস্তাব দেশের রাজনৈতিক প্রেক্ষাপটে কেমন প্রভাব ফেলে।

Follow by 

bdnewstoday360

Post a Comment

0 Comments

https://www.googletagmanager.com/ns.html?id=GTM-WP7G72MH