Hot Posts

### নারায়ণগঞ্জে শেখ হাসিনা ও শামীম ওসমানের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের


নারায়ণগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় আবুল হাসান (২০) নামে এক তরুণকে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক সংসদ সদস্য শামীম ওসমানসহ মোট ৪৮ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে নিহত আবুল হাসানের বড় ভাই আবুল বাশার বাদী হয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলাটি করেন।


নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস সাত্তার মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। নিহত আবুল হাসান কোমল পানীয় প্রস্তুতকারী প্রতিষ্ঠানে বিক্রয় প্রতিনিধি হিসেবে চাকরি করতেন। তিনি নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কুশিয়ারা এলাকার জাকির হোসেনের ছেলে।


মামলার এজাহারে আরও উল্লেখ করা হয়েছে যে, মামলার অন্যান্য আসামিরা হলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাসান মাহমুদ, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সাবেক তথ্য ও প্রযুক্তিবিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ, সাবেক জাতীয় পার্টির সংসদ সদস্য সেলিম ওসমান, তাঁর ভাতিজা আজমেরী ওসমান, অয়ন ওসমান, শামীম ওসমানের শ্যালক তানভীর আহমেদ, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও আওয়ামী লীগ নেতা আবদুল করিমসহ এজাহারনামীয় ৪৮ জনের নাম উল্লেখ করা হয়েছে এবং অজ্ঞাত আরও দেড় থেকে দুই শতাধিক ব্যক্তিকে আসামি করে মামলা দায়ের করা হয়।


মামলার এজাহারে বাদী অভিযোগ করেন, ৫ আগস্ট বেলা দেড়টার দিকে শহরের মিশনপাড়া এলাকায় তার ভাই আবুল হাসানকে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অন্যান্য আসামিদের নির্দেশে শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান গুলি করে হত্যা করেন। আবুল হাসান তখন চাষাঢ়া এলাকায় আন্দোলনকারীদের সঙ্গে আওয়ামী লীগের নেতা-কর্মীদের সংঘর্ষের মধ্যে গুলিবিদ্ধ হন। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়, যেখানে চিকিৎসাধীন অবস্থায় পরদিন ভোরে তিনি মারা যান।


উল্লেখ্য, ছাত্র-জনতার গণ-আন্দোলনের মুখে ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হয় এবং তিনি প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ত্যাগ করেন।



আরও খবর পেতে আমাদের সাথেই থাকুন follow 

bdnewstoday360 


Post a Comment

0 Comments

https://www.googletagmanager.com/ns.html?id=GTM-WP7G72MH